ভালোবাসি পল্লীকে
- শেখ আবু জাফর ছাদেক ০২-০৫-২০২৪

পত্তন নয়,ভালোবাসি পল্লীকে।
এবড়ো তেবড়ো প্রতিটি মোড়,বাককে।
ভালোবাসি পল্লীকে।

মনে হয় মিশে আছে মম তনু
মনু তটিনীর বাকে।
ভালোবাসি পল্লীকে।


মিশে আছে দেহ ;বিদাহী গ্রীষ্ম তাপে,
নিপীড়িত মাটি,মাঠের বালির ভাঁপে,
বর্ষার জল পাকে।
ভালোবাসি পল্লীকে।


বিস্তৃত মন;হারাইইয়ার বিলে,
পেট্টার পুল,কান্দির বড় ঝিলে,
পটিরাখা মাঠ,হাওড়ের স্‌ফীত জলে,
কুশিয়ারার সবাকে।
ভালোবাসি পল্লীকে।


একাত্‌ন এ দেহ;মাঠ,ঘাট,হাট খাজে,
ক্ষুব্ধ মাতাল;মনু তটিনীর ঝাঁঝে,
শ্রী শ্রী প্রকৃতি ;ঋতু রুপায়ন সাজে
বেণুবন আর আম বৃক্ষের মাঝে।
কাঠাল বৃক্ষ শাখে।
ভালোবাসি পল্লীকে।


সন্ধ্যা ০৬ ঃ২০ মিনিট
২০-০৭-১৫ ইংরেজী
নিজ বাড়ী

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।